চার্চিল কে ২–১ গোলে হারিয়ে আই লীগের লড়াই আরও জমিয়ে দিল মোহনবাগান

Spread the love

চার্চিল ব্রাদার্স কে ২–১ গোলে হারিয়ে ১৭ ম্যাচ থেকে ৩০ পয়েন্ট নিয়ে এক ম্যাচ বেশি খেলে ইস্টবেঙ্গলকে টপকে লীগ টেবিলের ৩ নম্বরে উঠে এল মোহনবাগান।

খেতাবি লড়াইয়ে টিকে থাকতে গেলে এদিন জিততেই হত বাগান কে। সেই কাজটাই করে দেখাল শঙ্কর লালের ছেলেরা। প্রথমার্ধে বেশ কিছু সুযোগ নষ্টের ফলে তিলক ময়দানে খাতা খুলতে পারেনি বাগান। ৩৫ মিনিটে আজারুদ্দিন কে তুলে শেখ ফৈয়াজকে নামান শঙ্কর লাল। প্রথমার্ধে গোল করতে পারেনি গোয়ার দলটিও।

দ্বিতীয়ার্ধে ঠিক ৫৪ মিনিটের মাথায় ম্যাচের সেরা নিখিল কদম গোল করে এগিয়ে দেন দলকে। পেনাল্টি বক্সের মাথা থেকে নেওয়া শটে পরাস্ত হন গোলকিপার খিতান। গোল খেয়ে বেশ কিছু আক্রমণ হানায় চার্চিল। ৭৪ মিনিটে পরিবর্ত হিসেবে নামা নিকোলাস ফার্নান্ডেজ এর সেন্টার থেকে চার্চিল কে সমতায় ফেরান মনডে। কিন্তু ২ মিনিটের মধ্যেই শেখ ফৈয়াজ এর দুর্দান্ত ক্রস থেকে হেডে গোল করে ফের মোহনবাগানকে এগিয়ে দেন আক্রম মঘরাবি। শেষের দিকে চেষ্টা করলেও গোল শোধ করতে পারে নি চার্চিল।

ম্যাচের জয়সূচক গোল আক্রমের ©Hotstar

এই জয় এর ফলে ইস্টবেঙ্গল কে টপকে ৩ নম্বরে উঠে এল বাগান। তবে তারা এক ম্যাচ বেশি খেলেছে । শেষ লগ্নে আরো জমে উঠল আই লীগের খেতাবী লড়াই। ইস্টবেঙ্গল এবং মিনার্ভা পরের ম্যাচে পয়েন্ট নষ্ট করলে এবং তারা তাদের শেষ ম্যাচ জিতলে চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ থাকছে মোহনবাগানের।

ম্যাচের সেরা নিখিল কদম ©Hotstar

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *